পটুয়াখালী সদর

পটুয়াখালী সদর

                                                                                                                                                                 

2011 সালে জেএসসি পরীক্ষার ফলাফলে
পটুয়াখালীতে পাশের হার ৯৯.৭৫%॥ ৩০২জন
জিপিএ-৫॥ মেধা তালিকায় মেয়েরা এগিয়ে

স্টাফ রিপোর্টার ॥ জেএসসি পরীক্ষার ফলাফলে পটুয়াখালী জেলায় পাশের হার শতকরা ৯৯ দশমিক ৭৫ ভাগসহ জিপিএ-৫ পেয়েছে ৩০২ জন শিক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ছাত্রী ১৬৪ জন এবং ১৩৮ জন ছাত্র। এ ফলাফলে মেধা তালিকায় ছাত্রীরা এগিয়ে রয়েছে।
বরিশাল মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পটুয়াখালী জেলায় ১৪ হাজার ২৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৩০২ জন জিপিএ-৫সহ ১৩ হাজার ৯৭৭ জন বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ৭,৪৭৮জন ছেলেদের মধ্যে ১৩৮ জন জিপিএ-৫সহ ৭,৩৫৮জন বিভিন্ন গ্রেডে এবং ৬,৮১৪ জন মেয়েদের মধ্যে ১৬৪ জন জিপিএ-৫সহ ৬,৬১৯ জন বিভিন্ন গ্রেডে পাশ করে। পাশের হার ৯৯.৭৫%। বরিশাল বোর্ডে সেরা ২০ এর মধ্যে শতভাগ উত্তীর্ণসহ ৪৭টি জিপিএ-৫ প্রাপ্ত পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় পঞ্চম স্থানে এবং ৯৯.০৩%হারে উত্তীর্ণসহ ৩০টি জিপিএ-৫প্রাপ্ত সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নবম স্থান লাভ করে। এ বিদ্যালয়ে ২০৬জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২জন ছাত্রী অকৃতকার্য হয়। অপরদিকে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে ২১৮জন অংশগ্রহণ করে সবাই উত্তীর্ণ হয় বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান জানান।

                                                                                                                                                                  

পটুয়াখালীর বোতলবুনিয়ায় বিরল প্রজাতির শকুন পাখি ধরা হয়েছে 30/12/2011

পিসি হেল্প সেন্টার (পটুয়াখালী বার্তাঃ) বিরল প্রজাতির একটি শকুন পাখি। একনজরে দেখতে ভিড় করছে সবাই। ভিড় সামলাতে পাখিটিকে রাখা হলো একটি পরিত্যাক্ত ঘরের মধ্যে। ব্যাস; শুরু হলো মানুষের জটলা। ঘরের এপাশ-ওপাশ দিয়ে উৎসুক জনতা হুমরী খাচ্ছে শকুন পাখিটিকে একনজরে দেখবার জন্য। মানুষের জটলা কমাতে এলাকার কয়েকজন যুবক জনপ্রতি ১০টাকা আদায় করে ওই ঘরে প্রবেশের ব্যবস্থা করে দিল। ৫টাকার বিনিময় আধাঘন্টা সময় নিয়ে ওই ঘরে বসে শকুন পাখি দেখছে সকলে। যাদের ৫টাকা নেই, তারা ঘরের বাইরে দাঁড়িয়ে বলছে, দেখে যা ‘শকুনের চিড়িয়াখানা’,  ‘৫টাকার চিড়িয়াখানা’।

আরো বিস্তারীত পড়তে এখানে ক্লিক করুন

                                                                                                                                                                    

পটুয়াখালীতে বিশ্ব ব্যাংকের অর্থায়নে এক
প্যাকেজে ৬টি বাস্তার কাজের উদ্বোধন

তারিখ: 11/02/2012

 



স্টাফ রিপোর্টার ॥ পটুয়াখালী পৌরসভার বিশ্ব ব্যাংক এর অর্থায়নে বি.এম.ডি এফ এর ফান্ডে ৫ কোটি ১২ লক্ষ টাকার এক প্যাকেজে ৬টি রাস্তার কাজের উদ্বোধন করে মেয়র ডা. মোঃ শফিকুল ইসলাম।  গতকাল বেলা ১১টায় নিউ মার্কেট গেট থেকে সদর রোড হয়ে লঞ্চঘাট পর্যন্ত রাস্তার কাজের উদ্বোধন করেন। এসময় তার সাথে ঠিকাদার, কাউন্সিল, ইঞ্জিনিয়র, সাংবাদিক গনমাণ্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্যাকেজের অন্যান্য রাস্তা গুলো হল বনানী থেকে মিঠা পুকুরপাড়, ফৌজদারী পোল থেকে মিঠাপুকুর পাড় পর্যন্ত, ছোট চৌরাস্তা থেকে তালুকদার বাড়ি পর্যন্ত, ২নং বাঁধঘাট থেকে সবুজ বাগ মোড় পর্যন্ত, গুলবাগ থেকে পলিটেকনিক্যাল কলেজ পর্যন্ত। আগামী ২মাসের মধ্যে এই কাজের শেষ হবে বলে জানিয়েছেন।
                                                                                                                          

%d bloggers like this: