ক্যাম্পাস : ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে রোভার স্কাউটের যাত্রা শুরু


ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রশিক্ষণ ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠানের মাধ্যমে রোভার স্কাউট আন্দোলন এর আনুষ্ঠানিক কার্যক্রম গত ১৩ জানুয়ারি ১৩ ২০১২ শুরু হয়েছে। বাংলাদেশ স্কাউট এর এয়ার অঞ্চল ঢাকা জেলা এয়ার এর অধীনে এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইউনিট তার কার্যক্রম পরিচালনা করবে। জানুয়ারি ১১-১৪ তারিখে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ উপলক্ষে প্রশিক্ষণ ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান ২০১২ এর আয়োজন করা হয়।
সমাপনী দিবসে দীক্ষা অনুষ্ঠান ও মহা তাবু জলসায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট এর প্রাক্তন উপ-কমিশনার (প্রশিক্ষণ) অধ্যাপক রিয়াজুল ইসলাম বসুনিয়া ও বাংলাদেশ স্কাউট এর এয়ার অঞ্চলের যুগ্ম সচিব স্কোয়াড্রন লিডার হোসাইন মোহাম্মদ রাজিব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ক্যাম্প চিফ অ্যধ্যাপক ড. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান, ডেপুটি রেজিস্ট্রার ও ইউনিট লিডার মো. ইমরান হোসেন, গ্র“প সেক্রেটারি মো. জিয়াউল হক সুমন, ঢাকা জেলা এয়ার এর আর এস এল শেখ আরিফুর রহমান রাজু।
প্রধান অতিথির বক্তব্যে এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম বলেন, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর কল্যণ সাধন করতে পারে। তিনি আরো বলেন, ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে উদাহরণ সৃষ্টি করেছে যা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য অনুকরণীয় হবে। প্রশিক্ষণ কার্যক্রমে সহায়তা করে ঢাকা এয়ার অঞ্চলের টাইগার শার্ক এয়ার রোভার ইউনিটের সিনিয়র রোভার মেট শাওন, বাপ্পী রাজন রাব্বী ও রোভার মেট মুসা , মামুন শেখর ও ফাইজুল।

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেইজবুকে: পিসি হেল্প সেন্টার

 

সাইট টু: পিসি হেল্প সেন্টার

Advertisements

About মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট প্রত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করি এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Posted on 20/01/2012, in লেখাপড়া / শিক্ষা and tagged , . Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

পোষ্টটি আপনার কেমন লেগেছে? মন্তব্য করে জানান।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: