ফেসবুকে আসছে ৬০টির বেশি নতুন প্রোগ্রাম


সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুক তার গ্রাহকদের জন্য ৬০টির বেশি নতুন অ্যাপ্লিকেশন বা প্রোগ্রাম যোগ করতে যাচ্ছে। এর মধ্যে রয়েছে ছবি, ভ্রমণ ও ফ্যাশন পরস্পরের মধ্যে ভাগাভাগি করে নেওয়ার প্রোগ্রাম। এ ছাড়া রয়েছে টিকিটমাস্টার, চলচ্চিত্র পর্যালোচনা সাইট রটেন টমেটোস ও ফুডস্পটিং। ফেসবুকের সদস্যরা ইতিমধ্যে তাদের প্রোফাইল থেকে বন্ধুদের সঙ্গে গান এবং সংবাদ নিবন্ধ আদান-প্রদান করতে পারছে।
ফেসবুক বলছে, নতুন অ্যাপ্লিকেশনগুলো খুবই তার‌্যাপর্যপূর্ণ। এসব থেকে ফেসবুক ব্যবহারকারীরা উপকৃত হওয়ার পাশাপাশি আনন্দও পাবে। তথ্যপ্রযুক্তি পর্যবেক্ষকেরা বলছেন, এসব অ্যাপ্লিকেশনের মাধ্যমে গ্রাহকেরা কোনো ধরনের বাধাবিঘ্ন ছাড়াই একে অপরের সঙ্গে শেয়ার করতে পারবে। কোনো ব্যবহারকারী অ্যাপ্লিকেশনগুলোরজন্য সাইনআপ করলে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে আপনার ফেসবুকে কাজ করা শুরু করবে। ব্যবহারকারীরা যাতে আরও অনেক বেশি সময় ফেসবুকে কাটায়, সে জন্য ফেসবুক এসব অ্যাপ্লিকেশন চালু করছে। এতে ব্যয় হচ্ছে ১০ হাজার কোটি ডলার। ফেসবুকের প্ল্যাটফর্ম প্রোডাক্টস বিভাগের পরিচালক কার্ল এসজোগ্রিন বলেন, ‘আমরা চাই গ্রাহকদের জন্য আরও হাজার হাজার অ্যাপ্লিকেশন চালু করতে। শিগগিরই তা করা হবে। তবে এসব অ্যাপ্লিকেশন চালুর ফলে ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত গোপনীয়তা বা নিরাপত্তা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকেও আমরানজর রাখব।

Advertisements

About মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট প্রত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করি এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Posted on 26/01/2012, in ফেইজবুক and tagged , . Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

পোষ্টটি আপনার কেমন লেগেছে? মন্তব্য করে জানান।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: