মোবাইলেই যদি পাওয়া যায় ই-মেইল প্রাপ্তির খবর! তবে কেমন হবে?


আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন,আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর অশেস রহমতে ভালে আছি।

 

এখনকার স্মার্ট ফোনগুলোতে ই-মেইল চেক করার সুযোগ রয়েছে ফলে অনেকেই মোবাইল দিয়েই ই-মেইল চেক করেন। কিন্তু যাদের স্মার্ট ফোন নেই তাদের ই-মেইল চেক করার সুযোগ নেই। তবে  তাদের মোবাইলে যদি ইমেইল আসা মাত্রই এস.এম.এস এর মাধ্যমে কোন নোটিফিকেশন আসবে তাহলে কেমন হবে! তাও আবার যদি হয় বিনামুল্যে।
তো কিভাবে এই পদ্ধতি অবলম্বন করবেন সেটা নিচে বর্ণনা করা হল:

বাংলালিংকের গ্রাহক দের জন্য- বাংলালিংক গ্রাহকদের কে প্রথমে  smsemail সার্ভিসটি চালু করতে হবে। সার্ভিসটি চালু করার জন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে signup লিখে 515 নম্বরে সেন্ড করতে হবে। ফিরতি এস.এম.এস এ ই-মেইল এ্যাডরেস তৈরীর কনফারমেশন ম্যাসেজ পাবেন। আপনার মোবাইল নম্বর যদি ০১৯……. হয় তাহলে আপনার ই-মেইল ঠিকানা হবে ০১৯……. @banglalink.net| এই ই-মেইল ঠিকানাতে যে মেইল-ই আসুক না কেন তার এলার্ট এস.এম.এস হিসাবে আপনার মোবাইলে আসবে। এখন আপনার আপনার মূল ইমেইলের সেটিংস এ গিয়ে মেইলগুলো অটো ফরওয়ার্ড করার ব্যবস্থা করুন আপনার বাংলালিংকের ইমেইলে। তাহলে আপনার মেইলে আসা মেইলগুলো বাংলালিংকের মেইলে আসবে এবং আপনি তা এস.এম.এস এর মাধ্যমে জানতে পারবেন। তবে মোবাইলে মেইল চেক করতে হলে এসএসএস চার্জ দিতে হবে কিন্তু মেইলের এলার্টের জন্য কোন চার্জ লাগবে না। আরো বিস্তারিত জানতে পারবেন বাংলালিকের ওয়েবসাইট থেকে।

এয়ারটেল গ্রাহক দের জন্য: এয়ারটেলের গ্রাহকরা প্রথমে মোবাইলের Airtel menu> Messaging> Mobile e-mail > Sign up for Inbox > Subscribe এ গেলে Mobile SMS সার্ভিসটি চালু হবে এবং ফিরতি এসএমএস এ ইমেইল ঠিকানা তৈরীর নিশ্চিত করণ ম্যাসেজ আসবে। আপনার মোবাইল নম্বর যদি ০১৬……….হয় তাহলে আপনার ইমেইল ঠিকানা হবে ০১৬……….@myairtel.mobi। এবার মূল মেইলকে এয়ারটেল মোবাইল মেইলে ফরওয়ার্ড করলেই হবে। আরো বিস্তারিত জানতে পারবেন এয়ারটেলের ওয়েবসাইট থেকে।

ভাল লাগলে অবশ্যই কমেন্ট করবেন।

ভাল লাগলে কমন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেইজবুকে: পিসি হেল্প সেন্টার

সাইট টু: পিসি হেল্প সেন্টার

আল্লাহ হাফেজ

পূর্বে প্রকাশিত কোন যায় গায় পোষ্ট হয়েছিল আমার যানানেই..তবে আমি এটাকে অনেক দিন আগে সংগ্রহ করে রেখেছিলাম।

Advertisements

About মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট প্রত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করি এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Posted on 27/01/2012, in Internet, Mobile and tagged , . Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

পোষ্টটি আপনার কেমন লেগেছে? মন্তব্য করে জানান।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: