সেন্ড করা ই-মেইল আবার ফিরিয়ে আনুন। অবিশ্বাস্য হলেও দিনের আলোর মতোই সত্য।


আজকে আমি শেয়ার করব কিভাবে সেন্ড করা মেইল আবার ফিরিয়ে আনবেন।
নানা কারনে আমরা বিভিন্ন জনকে মেইল করে থাকি। তো মেইল করার পর অনেক সময় মনে হয় যে, মাত্র সেন্ড করা মেইল টা পাঠানো বোধহয় উচিত হলনা। তখন উক্ত মেইলটি ফেরৎ আনাও সম্ভব হয়না। আবার অনেক গুরুত্বপূর্ন জায়গায় মেইল করি,মেইল করার পর দেখা যায়যে উক্ত মেইলে হয়তবা ভূলে মূল ফাইলটি অ্যাটাচ্‌ করা হয়নি।কিন’ এটা যদি কোন চাকরি বা গুরুত্বপুর্ন অফিস হয় তাহলে দ্বিতীয়বার মেইল করা সম্ভব নয় কিংবা করা গেলেও সেই ব্যক্তি বা প্রতিষ্ঠান আপনার সমন্ধে খেয়ালিপনার অভাব সম্পন্ন মনোভাব পোষন করতে পারে। ফলে আপনার ক্রেডিট-এ ডিমোশন হতে পারে।

আজকে আমার এই পোষ্ট সেই সমস্যা থেকে মুক্তি পাবার উপায় নিয়ে।

অর্থাৎ আপনি সেন্ড করা মেইল তৎক্ষনাৎ ফিরিয়ে নিয়ে এসে এডিট করে পূনরায় সেন্ড করতে পারেন কিংবা নাও করতে পারেন।

তো বন্ধুরা তার আগে একটি কথা বলে নেই এই সুবিধাটি শুধুমাত্র জি-মেইলের ক্ষেত্রে পাবেন। গুগল কোম্পানি বেশ কিছু দিন হল এই সার্ভিসটি চালু করেছে। আর আপনি সেন্ড করা মেইলটি ফিরিয়ে আনবেন কিনা তা ৩০ সেকেন্ডের মধ্যে সিদ্ধান- নিতে হবে। আগে এটি ৫ সেকেন্ডের মধ্যে করতে হতো।এখন সময় বাড়িয়ে তারা ৩০ সেকেন্ড করেছে।- সময় বাড়ানোর কাজ গুগল করে যাচ্ছে। গুগল বলে কথা। এমনও হতে পারে আপনি সার্ভিস টি অ্যাড করেছেন দেখবেন দু-চারদিন পরেই ৩০ সেকেন্ড থেকে ১/২/৩ মিনিটে অগ্রসর করেছে।

এখন কিভাবে সার্ভিস টি চালু করতে হবে তা নিচে স্ক্রিন সটের মাধ্যমে দেওয়া হল যাতে আপনাদের বুঝতে কোন প্রকার সমস্যা না হয়। অনার্স পরীক্ষা দিচ্ছি। তবুও সময় বের করে পোষ্টটি শেয়ার করলাম। বাংলা লিখতে পারিনা, খুব কষ্ট হয়। দোয়া করবেন আমার জন্য।
এখন
undefined

then

undefined

then

undefined

then

undefined

then
এরপর থেকে যখনই কোন মেইল সেন্ড করবেন তখনই উপরের দিকে একটি অপশন এসে আপনাকে জিঞ্জাসা করবে যে আপনি উক্ত এইমাত্র সেন্ড করা মেইলটি ফিরিয়ে আনতে আগ্রহী কিনা অর্থাৎ আনডো করবেন কিনা।

undefined

সংগ্রহিত

Advertisements

About মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট প্রত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করি এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Posted on 23/03/2012, in Tips and tagged , , . Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

পোষ্টটি আপনার কেমন লেগেছে? মন্তব্য করে জানান।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: