পানি দিয়েই মোবাইল চার্জ !


সুইডেনের গবেষকরা সম্প্রতি একটি চার্জার তৈরি করেছেন, যার মাধ্যমে পানি দিয়েই মোবাইল চার্জ করা যায়। সুইডেনের ফুয়েল সেল কোম্পানি মাইএফসি ‘পাওয়ারট্রেক’ নামের এ চার্জার তৈরি করেছে। মাইএফসির দাবি, ‘পাওয়ারট্রেক’ হচ্ছে বিশ্বের প্রথম পোর্টেবল ফুয়েল সেল চার্জার, যা হাইড্রোজেনকে বিদ্যুতে রূপান্তর করতে পারে। এ ডিভাইসটি মোবাইল ফোন ও অন্যান্য ফুয়েল সেলচালিত ডিভাইসে ব্যবহার করা যাবে। চার্জারটিতে কোনো ফুয়েল প্যাক ও পানি মিশিয়ে দিলেই হবে। এর সঙ্গে থাকা ইউএসবি পোর্টটি মোবাইলে যোগ করলেই চার্জ নেবে ডিভাইসটি। এবারের সিইএস মেলায় এ ডিভাইসটি দেখানো হবে।

সূত্র :গিজম্যাগ।

বি: দ্র: এটা আমার পোষ্ট না তাই এর ব্যপারে কোন রিস্ক আমি নিব না… এটা আগে প্রকাশিত হয়েছে এখানে এটায় লাভ হলেও আপনার লছ হলেও আপনার…এর জন্য পিসি হেল্প সেন্টারের কতৃপক্ষ দায়ী থাকবে না।

About মোঃ আবুল বাশার

আমি একজন ছাত্র,আমি লেখাপড়ার মাঝে মাঝে একটা ছোট্ট প্রত্রিকা অফিসে কম্পিউটার অপরেটর হিসাবে কাজ করে,নিজের হাত খরচ চালানোর চেষ্টা করি, আমি চাই ডিজিটাল বাংলাদেশ হলে এবং তাতে সেই সময়ের সাথে যেন আমিও কিছু শিখতে পারি। আপনারা সকলে ৫ ওয়াক্ত নামাজ পরার চেষ্টা করি এবং অন্যকেও ৫ওয়াক্ত নামাজ পরার পরামর্শ দিন। আমার পোষ্ট গুলো গুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।

Posted on 27/01/2012, in Mobile and tagged , . Bookmark the permalink. এখানে আপনার মন্তব্য রেখে যান.

পোষ্টটি আপনার কেমন লেগেছে? মন্তব্য করে জানান।